ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

অর্থ আত্মসাতের এই মামলা ইতিহাসের সাক্ষী হয়ে থাকবে : ড. ইউনূস

গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ও নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, নতুন প্রজন্মের জন্য আজকের এই ঘটনা ইতিহাস হয়ে থাকবে, আপনারা রেকর্ড রাখুন। শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের অর্থ আত্মসাৎ মামলায় জামিন পাওয়ার পর রোববার (৩ মার্চ) সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।ইউনূস বলেন, আমি একজন নোবেলজয়ী। আমার বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা দেয়া হয়েছে। আপনারা এই ছবি তুলে রাখুন। 


একই মামলায় আরও সাত আসামির জামিন মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন: গ্রামীণ টেলিকমের পরিচালক পারভীন মাহমুদ, ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম, পরিচালক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান, মো. শাহজাহান, নাজনীন সুলতানা, নূরজাহান বেগম ও পরিচালক এস. এম হাজ্জাতুল ইসলাম লতিফী।


এদিন ঢাকা মহানগর দায়রা জজ আস-সামছ জগলুল হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তারা। শুনানি শেষে আদালত তাদের জামিন মঞ্জুর করেন। আদালত চার্শিট আমলে নেয়ার পরবর্তী শুনানি ২ এপ্রিল ধার্য করেছেন।


এর আগে শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতে গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুদক। গত ১ ফেব্রুয়ারি উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন।


এদিকে এদিন শ্রম আইন লঙ্ঘনের অভিযোগের মামলায় শ্রম আপিল ট্রাইব্যুনাল থেকেও জামিন পেয়েছেন ইউনূস।


ঢাকার শ্রম আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এম এ আউয়াল (সিনিয়র জেলা ও দায়রা জজ) আজ সকালে এ আদেশ দেন। এ মামলায় পরবর্তী শুনানির জন্য ১৬ এপ্রিল দিন ঠিক করেছেন আদালত।


ads

Our Facebook Page